,

দিনারপুরে চেয়ারম্যান-মেম্বারের নির্দেশে সরকারি গাছ কর্তন

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার পাহাড়ি অঞ্চলখ্যাত দিনারপুরে সরকারি গাছ কর্তন। গতকাল বুধবার সকাল থেকে উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতার-শতক সড়কের গ্রামীণ ব্যাংকের আশপাশ থেকে প্রায় ৭/৮টি বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করা হয়। সরকারি গাছ কাটার অভিযোগের তীর উঠেছে স্থানীয় চেয়ারম্যান ও এক ইউপি সদস্যের বিরুদ্ধে। গাছ কর্তনকালে নিয়োজিত শ্রমিকরা জানায়, গজনাইপুর ইউনিয়নের শোকজকৃত চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল ও ইউপি সদস্য আব্দুল আলীর নির্দেশে গাছ কাটছেন। ঘটনাটি জানাজানি হলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন তাৎক্ষণিক স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠান। পরবর্তীতে বন বিভাগের কর্মকর্তারা ও নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার সত্যতা পান। এ ব্যাপারে পানিউমদা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি কর্মকর্তা মহসিন ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে গাছ কাটার সত্যতা পেয়েছি। বর্তমানে গাছগুলি গোপলার বাজার ফাঁড়ি পুলিশের জিম্মায় স’মিলে রয়েছে। সরকারি কোন অনুমোদন ছাড়াই তাড়া গাছগুলি কর্তন করেছে। তিনি আরও জানান চেয়ারম্যান ও মেম্বার জানিয়েছেন যে গাছগুলি মরে যাওয়ায় তারা কর্তনের নির্দেশ দেন।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, ঘটনাটি জানার পরপর ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে, এ ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।
এ ব্যাপারে শোকজকৃত ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল বলেন, রাস্তার উপরে ৩/৪টি মরা গাছ ভেঙ্গে গিয়ে জনগণ চলাফেরা করতে সমস্যা দেখা দেওয়ায় স্থানীয় কিছু লোকজন তাকে অবগত করলে তিনি তাদের সরানো জন্য বলেন।


     এই বিভাগের আরো খবর